কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

হাঁটার উপকারিতা বুঝাতে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়া

সাধারণ মানুষকে হাঁটার উপকারিতা বুঝাতে দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্তে পাড়ি দিচ্ছেন এক যুবক। সপ্তাহের ৫ দিন অফিস করে বাকী দুই দিন হেঁটে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ওই যুবক। তার নাম সবুজ কুমার বর্মণ প্রবাল।

পেশায় ফ্যাশন ডিজাইনার এই যুবক বলেন, ‘সে ইয়েস ফর ওয়ার্ক, সে নো ফর থেরাপি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে তিনি সাধারণ মানুষকে হাটার উপকারীতা বুঝাতে এমন ব্যতিক্রমী পদক্ষেপ নিয়েছেন।

জানা গেছে, টেকনাফ থেকে তেঁতুলিয়া হেটে হেটে পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া এই যুবক রাজধানীর একটি বায়িং হাউজে কর্মরত রয়েছেন। সপ্তাহের ৫ দিন ঢাকায় অফিস করে বাকী দুই দিন হেটে হেটে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাচ্ছেন। অফিসের কারণে তিনি একটানা হাটতে পারছেন না। তাই ভেঙে ভেঙে সপ্তাহে দুই দিন করে হাঁটছেন তিনি।

গত ১ ফেব্রুয়ারি থেকে টেকনাফের জিরো পয়েন্ট থেকে তিনি হাঁটা শুরু করেন। প্রথম দিনে তিনি ইনানি বিচ পর্যন্ত যান। এরপর ঢাকা থেকে প্রথমে চান্দুরা, দ্বিতীয় দিনে চান্দুরা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা, এরপর সিরাজগঞ্জ হয়ে বগুড়া যান তিনি।

প্রবাল জানান, তিনি প্রত্যেক দিন ৫০ কিলোমিটার করে হাঁটছেন।

এতে তার সারাদেশ ঘুরতে ১৭ দিন সময় লাগবে। আগামী ২১ ফেব্রুয়ারি নিজের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে চাই। এদিন সর্বোচ্চ ১০০ কিলোমিটারের বেশি হেঁটে একটি রেকর্ডও করার ইচ্ছা রয়েছে।
সূত্র : আরটিভি

পাঠকের মতামত: